মসজিদে হারামের গেটে গাড়ির ধাক্কা, চালক আটক


News Desk
মসজিদে হারামের গেটে গাড়ির ধাক্কা, চালক আটক
  • Font increase
  • Font Decrease

সৌদি আরবের পবিত্র নগরী মক্কায় পবিত্র মসজিদে হারামের কিং ফাহাদ গেটে গাড়ি দুর্ঘটনা ঘটেছে। এ ঘটনায় কেউ আহত হয়নি, গাড়ির চালককে আটক করা হয়েছে। কোনো বিরতি ছাড়াই উমরাসহ মসজিদের হারামের যাবতীয় কার্যক্রম অব্যাহত রয়েছে।

শুক্রবার (৩০ অক্টোবর) স্থানীয় সময় রাত সাড়ে ১০টার দিকে ওই দুর্ঘটনা ঘটে। একটি হুন্দাই প্রাইভেটকার মসজিদে হারামের বাহির থেকে বেশ কিছু অস্থায়ী ব্যারিকেড ভেঙে ৮৯ নম্বর বাদশাহ ফাহাদ ফটকে দ্রুতগতিতে ধাক্কা খায়।

অবশ্য কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ঘটনার পরপরই নিরাপত্তা কর্মীরা তাৎক্ষণিকভাবে গাড়ির চালককে আটক করতে সক্ষম হয়।

দুর্ঘটনার বিষয়ে সৌদি আরবের মক্কা মোকাররমা প্রদেশের নিরাপত্তা বাহিনীর মুখপাত্র সুলতান আল দোসরি জানিয়েছেন, গাড়ির চালককে মানসিক ভারসাম্যহীন অবস্থায় আটক করা হয়। আইনি প্রক্রিয়া শেষে তাকে পাবলিক প্রসিকিউশনে পাঠানো হয়েছে। আটককৃত গাড়ির চালক সৌদি নাগরিক।

তিনি আরও বলেন, গ্র্যান্ড মসজিদের দক্ষিণ প্রান্তের একটি রাস্তা দিয়ে দ্রুতগতিতে চলার সময় গাড়িটি হঠাৎ বাক বদলে তীব্রভাবে মসজিদে হারামের গেটে আঘাত করে। সৌভাগ্যবশত এতে কেউ আহত হননি।

সৌদির রাষ্ট্রীয় বার্তাসংস্থা এসপিএ জানিয়েছে, আটক গাড়িচালক সৌদি নাগরিক এবং তিনি মানসিক ভারসাম্যহীন। অভিযুক্তকে জিজ্ঞাসাবাদের জন্য সরকারি কৌঁসুলীর কাছে হস্তান্তর করা হবে বলে জানিয়েছে এসপিএ।

আটক ব্যক্তিকে পিঠমোড়া করে হাতকড়া পরানো ও পা বাঁধার একটি ছবিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক-টুইটারে।

সৌদি গণমাধ্যম আরব নিউজে আপলোড করা এক ভিডিওতে দেখা যায়, দ্রুতগতির প্রাইভেটকারটি ব্যারিকেড ভেঙে মসজিদে হারামের একটি ফটকে আঘাত হানে। নিরাপত্তার দায়িত্বে থাকা লোকজন তাৎক্ষণিক সেখানে ছুটে যান এবং ওই ব্যক্তিকে গাড়ি থেকে বের করে গ্রেফতার করেন।