হ্যাটট্রিক পারফরম্যান্সে রোনালদোকে ছাড়িয়ে গেলেন নেইমার


News Desk
হ্যাটট্রিক পারফরম্যান্সে রোনালদোকে ছাড়িয়ে গেলেন নেইমার
  • Font increase
  • Font Decrease

দেশের জার্সি গায়ে আগুনে এক পারফরম্যান্স উপহার দিলেন নেইমার। করলেন দুর্দান্ত এক হ্যাটট্রিক। সুবাদে দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাই পর্বে পেরুকে ৪-২ গোলে হারিয়ে দিয়েছে ব্রাজিল।

হ্যাটট্রিক পারফরম্যান্সে ‘দ্য ফেনোমেনন’ খ্যাত স্বদেশী রোনালদোকে টপকে গেলেন নেইমার। ব্রাজিলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় কিংবদন্তি পেলের পর দ্বিতীয় স্থানে জায়গা করে নিয়েছেন এই তারকা ফরওয়ার্ড।

নেইমার (৬৪ গোল) কৃতিত্বটা দেখালেন নিজের ১০৩তম আন্তর্জাতিক ম্যাচে। ৯২ ম্যাচে ৭৭ গোল করে সবার শীর্ষে রয়েছেন পেলে। রোনালদো ৯৮ ম্যাচে পেয়েছেন ৬২ গোলের দেখা।

লিমাতে স্বাগতিকরা লিড নিয়েছিল দুইবার। ক্যারিলোর গোলে ম্যাচের ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় পেরু। ২৮তম মিনিটে পেনাল্টি থেকে ব্রাজিলকে সমতায় ফেরান নেইমার। এবার ৫৯তম মিনিটে তাপিয়ার গোলে ফের লিড নেয় পেরু। পাঁচ মিনিট বাদেই রিচার্লিসনের গোলে এবার এগিয়ে যায় সেলেসাওরা।

ম্যাচের ৮৩তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে নিজের দলকে লিড এনে দেন নেইমার। ম্যাচের শেষ দিকে তিন মিনিটের ব্যবধানে দুটি লাল কার্ড দেখে ৯ জনের দলে পরিণত হয় পেরু। ইনজুরি টাইমে (৯০+৪ মিনিটে) হ্যাটট্রিক পূর্ণ করে জয়ের ব্যবধানটা বাড়িয়ে দেন পিএসজি’র এ মেগাস্টার।